রাজশাহীতে চাঁদাবাজি মামলায় ছাত্রলীগ নেতা গ্রেপ্তার  

চাঁদাবাজির মামলায় রাজশাহী কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাইমুল হাসান নাঈমকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার দুপুরে নগরীর সিঅ্যান্ডবি মোড় এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ। পরে বিকালে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

নাইমুল হাসান নাঈমের বিরুদ্ধে নগরীর সোনাদীঘি মোড় এলাকায় অবস্থিত ইউনি কেয়ার কোচিং সেন্টারে চাঁদাবাজি ও ভাঙচুরের অভিযোগ রয়েছে। এ ঘটনায় কোচিং সেন্টারের পরিচালক রায়হান হোসেন বাদী হয়ে মঙ্গলবার রাতে নাঈম ও তার সহযোগী আসাদ এবং মারুফের নাম উল্লেখ করে মামলা করেছেন। মামলার প্রধান আসামি নাঈম। মামলার অপর আসামি আসাদকেও গ্রেপ্তার করেছে পুলিশ। বাকি আসামিরা পলাতক।

মামলার বাদী ইউনি কেয়ার কোচিং সেন্টারের পরিচালক মো. রায়হান বলেন, বৃহস্পতিবার আসাদ ও মারুফ এসে তিন হাজার টাকা চাঁদা নিয়ে যান। সেদিন তারা কোচিং সেন্টারে ভাঙচুর চালান। বাধা দেয়ায় এক কর্মচারীকে মারধর করেন তারা। এ ঘটনার দুদিন পর শনিবার আবারও এসে ১০ হাজার টাকা চাঁদা দাবি করেন তারা। চাঁদা দিতে অপারগতা প্রকাশ করলেও জোর করে তিন হাজার টাকা নিয়ে যান। যাওয়ার সময় কোচিং সেন্টারে আবারও ভাঙচুর চালান তারা।

তিনি আরও বলেন, এরপর রোববার আবারও চাঁদা দাবি করেন তারা। তখন টাকা দিতে অস্বীকৃতি জানাই আমি। ওই সময় চাঁদার টাকা না পেলে কোচিং সেন্টারে ভাঙচুরের হুমকি দিয়ে যান নাঈম। তার কথামতো ওই দিন রাত ৮টার দিকে নাঈমের লোকজন এসে কোচিং সেন্টারে ভাঙচুর চালান।

নাঈম ও তার অনুসারী আসাদ এবং মারুফসহ আরও বেশ কয়েকজন আমার কাছে মোটা অংকের টাকা চাঁদা দাবি করে আসছিলেন বলেও অভিযোগ করেন তিনি।

এ বিষয়ে নগরীর বোয়ালিয়া মডেল থানার ওসি নিবারন চন্দ্র বর্মন বলেন, অভিযোগ পেয়ে অভিযান চালিয়ে মামলার প্রধান আসামি নাঈম ও তার সহযোগী আসাদকে গ্রেপ্তার করা হয়। মামলার অপর আসামি মারুফসহ অজ্ঞাতদের দ্রুত আইনের আওতায় আনা হবে।

 

টাইমস/এইচইউ

Share this news on: